Close Ad close
Breaking
Wed. Jul 10th, 2024

শয়তানের গর্ত সম্পর্কে আশ্চর্যজনক তথ্য – Amazing Facts about Devils Kettle in Bengali

শয়তানের গর্ত সম্পর্কে আশ্চর্যজনক তথ্য – Amazing Facts about Devils Kettle in Bengali : যুক্তরাষ্ট্রের সুপ্রিয়ার লেকের উত্তর দিকে ডেভিলস কেটেল নামক একটি রহস্যময় ঝর্ণা অবস্থিত। যার অর্থ হলো শয়তানের গর্ত ।

 শুকতারা Tv র এই পর্বে জানব শয়তানের গর্তের (Devils Kettle) আশ্চর্যজনক তথ্য সম্পর্কে।

ডেভিলস ক্যাটেল বা শয়তানের গর্তের অজানা তথ্য – Amazing and Interesting Facts about Devils Kettle in Bengali

শয়তানের গর্ত (Devils Kettle) : যুক্তরাষ্ট্রের সুপ্রিয়ার লেকের উত্তর দিকে ডেভিলস কেটেল নামক একটি রহস্যময় ঝর্ণা অবস্থিত। যার অর্থ হলো শয়তানের গর্ত, আজ এই ঝরনাটি মিনেসোটা স্টেটের জাজ ম্যাগনি স্টেট পার্কে অবস্থিত। এই ঝর্ণা দুই ভাগে বিভক্ত। এর পূর্ব দিকের অংশ একেবারেই সাধারণ ঝর্ণার মত। ঝর্ণার জল নিচে পড়ে ব্রুল নামক নদীতে গিয়ে মিশে। কিন্তু ঝর্ণার পশ্চিম দিকের অংশ একেবারেই অস্বাভাবিক। এই ঝর্ণার ঠিক নিচে একটি গর্ত রয়েছে।

ঝর্ণার এই অংশের জল এই গর্তেই পড়ে। অবাক করা বিষয় হলো, এই গর্তে পড়ার পর জল সামনে অদৃশ্যভাবে প্রবাহিত হয়। কিন্তু জল সামনের দিকে প্রবাহিত হওয়ার কথা কিন্তু এই ঝর্ণার জল কোন দিকে প্রবাহিত হয় তা বিষ্ময়কর! ঝর্ণার জল নির্দিষ্ট ওই গর্তেই মিলিয়ে যায়। তবুও গর্ত কখনো ভরেনা। তাহলে এই গর্তে প্রত্যেক মিনিটে পড়া লাখ লাখ লিটার জল কোথায় যায় এ প্রশ্নের উত্তর এখনো জানা যায়নি। কয়েক দশক আগেও অনেকের ধারণা ছিলো এই গর্তের অনেক গভীরে ছোট ছোট ছিদ্র বা ফাটল আছে। তাই সকলের ধারনা ছিলো ঐ ফাটল দিয়ে জল পাশের ঝর্ণার জলের সঙ্গে মিশে যায়। তবে এই তথ্যকে প্রমাণ করতে ঝর্ণার জলের সঙ্গে মিশিয়েছিলো যাতে ঐ পানীয় যাতে রঙিন হয়ে যায়। পরবর্তীতে, ঐ জল যখন পাশের ঝর্ণার জলের সঙ্গে মিশবে তখন উক্ত জলের রঙও পরিবর্তন হয়ে যাবে। এই তথ্যকে প্রমাণ করতে ঝর্ণার জলের রং মেশানো হয়। কিন্তু সকলেই অবাক হয়ে যায়! কারণ রঙিন জল উক্ত গর্তেই বিলীন হয়ে গেছে এই দেখে। অন্যদিকে, পাশের ঝর্ণার এ ফোটা জলও রঙিন হয়নি। আরো অনেক পদ্ধতিতে এই ঝর্ণার জলের গন্তব্য স্থল জানার চেষ্টা করা হয়েছে। তবেও এর রহস্য ভেদ হয়নি।

শয়তানের গর্ত প্রশ্ন ও উত্তর – Devils Kettle Question and Answer in Bengali (FAQ)

  1. শয়তানের গর্তের (Devils Kettle) উচ্চতা কতো?

Answer : 1,073 ফুট (327 মিটার)।

  1. শয়তানের গর্ত (Devils Kettle) কোথায় অবস্থিত?

Answer : কুক , মিনেসোটা, মার্কিন যুক্তরাষ্ট্র।

  1. শয়তানের গর্তের (Devils Kettle) ক্ষেত্রফল কত?

Answer : 4,643 একর।

◆ আরও দেখুন :-

উপসংহার : শয়তানের গর্ত সম্পর্কে আশ্চর্যজনক তথ্য – Amazing Facts about Devils Kettle in Bengali

আশা করি এই পোস্টটি বা ” শয়তানের গর্ত সম্পর্কে আশ্চর্যজনক তথ্য – Amazing Facts about Devils Kettle in Bengali ” থেকে আপনি উপকৃত হবেন। প্রতিদিন এরম আশ্চর্যজনক, রোমাঞ্চকর, অজানা এবং অদ্ভুত বিষয় সম্পর্কে জানতে এই SuktaraTv.com ওয়েবসাইট ফলো করুন অথবা YouTube, Facebook, Instagram, Twitter, Telegram এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে আমাদের ফলো করুন , ধন্যবাদ।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *